“শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রুপান্তর শুরু” স্লোগানে‌ সারাদেশের ন্যায় দিনাজপুরের খানসামায় প্রথমবারের মত জমকালো আয়োজনে জাতীয় শিক্ষক দিবস-২০২২ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে উপজেলা শিক্ষক দিবস-২০২২ উদযাপন কমিটির আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদের চত্ত্বরে এসে শেষ হয়।

এর পরে উপজেলা পরিষদ কমপ্লেক্স হলরুমে উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারের সভাপতিত্বে ও খানসামা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন।

দিবস

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক দিবস-২০২২ উদযাপন কমিটির আহ্বায়ক ও খানসামা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক, উপজেলা শিক্ষা কর্মকর্তা এরশাদুল হক চৌধুরীসহ প্রমূখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক,সুপার ও সহকারী শিক্ষকবৃন্দ।


সভায় বক্তারা, জাতীয় ভাবে শিক্ষক দিবস উদযাপনে সরকারী স্বীকৃতি প্রদান ও শিক্ষা ব্যবস্থার উন্নতি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায়।

উল্লেখ্য,অনুষ্ঠান শেষে খানসামা ডিগ্রি কলেজ চত্ত্বরে বৃক্ষরোপণ করা হয়।